এক ঝাঁক হাইকু ৩৬
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

(জাপানে প্রচলিত ‘হাইকু’ জাপানি কবিতা)

এক
কই মানুষ
শুনে না কারো চিক
যেন বেহুঁশ।

দুই
সেই তো ধনী
হৃদয় মাঠখানি
মমতা খনি।

তিন
যেই ঐ শীত
নামে এই ভূতলে
পিঠার গীত।

চার
মন তোমার
বড় রহস্যে ঘেরা
তুমি যে কার।

পাঁচ
ফুটছে ফুল
পুলকিত কানন
চিনতে ভুল।

ছয়
স্বর্গ নরক
দ্যাখি কত জীবন
মিষ্টি ও টক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।