শরতের আগমন
- অরণ্য- (ভাবুক কবি) ১৯-০৪-২০২৪

ভাদ্রের শুরুতে শরতের আগমন
প্রকৃতির স্নিগ্ধতায় জাগে শিহরণ,
শুভ্রের আঁচলে শরৎ আসে
শেফালির মালায় প্রকৃতি হাসে।

গগনে ভাসে অম্বুদের ভেলা
করে প্রকৃতি নিত্য খেলা,
ঝিরঝির অনিলে দোলে কাশবন
শিউলির সুগন্ধে ভরে মন।

সোনালী আতপ প্রশান্তি আনে
নিরংশু ক্ষণদা জ্যোৎস্না টানে,
আপগার নীরে বিধুর কিরণ
কুঞ্জ রঙ্গনকে করে বরণ।

মিষ্টি প্রভায় মৃদুমন্দ সমীর
সবুজ ধানক্ষেত যেন অধীর,
বৃষ্টিতে ভিজে পুষ্পের রেণু
অন্তরীক্ষে ফুটে ওঠে রংধনু।


রচনাকালঃ- ৩০/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।