স্মৃতির যাদুঘর
- আলী আহম্মেদ ১৯-০৪-২০২৪

বাঁধন খুলে দাও
আমি ছুটে যেতে চাই
সবুজ তেপান্তরে
বৃষ্টিময় আকাশের নীচে
কাদামাটির গাঁয়
আমি ফুটবলে খেলায়
উল্লাসে মাততে চাই।

আমি খুঁজে ফিরি
ডাংগুলি খেলার দিন
ক্রিকেট খেলার মাঠ
কেন এতো মলিন?
আমি হারিয়ে যেতে চাই
ভরা নদীর কিনারায়।

আমার বাঁধন খুলে দাও
আমি আতসবাজি ফুটাতে চাই
আমি ফিরে চাই
বন্ধুদের আড্ডা মুখর সময়।
আমি ফড়িংের পিছু ছুটতে চাই
আকাশে রঙিন ঘুড়ি উড়াতে চাই।

আমার বাঁধন খুলে দাও
আমি বর্ষার জলে গাঁ ভেজাতে চাই
থৈ থৈ জলে ডুবে ডুবে
আমি শাপলা ফুল মুঠোই ভরতে চাই।
ছোট ছোট নাউয়ে বৈঠা বেয়ে
দূর দিগন্তে হারিয়ে যেতে যাই।

আমায় ফিরিয়ে দাও মেঠো পথ
আমায় ফিরিয়ে দাও কিশোরীর মিষ্টি হাসি
আমায় ফিরিয়ে দাও বৈশাখী দিন
পাকা আমের গন্ধ চাই রাশি রাশি।
বাঁধন খুলে দাও, আমি ফেলে আসা দিনে
একটা ডুব দিয়ে আসি।

স্মৃতির যাদুঘর
আলী আহম্মেদ
১৫ অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।