প্রাণের বন্ধু
- আলী আহম্মেদ ১৬-০৪-২০২৪

প্রাণের বন্ধু যায় চলে
যায় চলে দূর পরবাসে
জানিনা আবার কবে হবে দেখা
দেখা হবে এই দেশে।
অপেক্ষায় থাকবো বহুদিন
অপেক্ষায় থাকবো অবশেষে।

সবুজে ঘেরা রাঙা মাটির পথ
খেলার মাঠ আর আড্ডাঘর
খোঁজে বেড়াবে তোকে;
খোঁজে বেড়াবে আমার হৃদয়
যতই দূরে থাকিস বন্ধু
জীবন হোক তোর আনন্দময়।

জানি কোন ভাবেই কিছুদিন
হবে না ভালো থাকা
দূরে থাকবো বলে।
শত ব্যস্ততার মাঝে
জানি সময় আমারও কেটে যাবে
তোর ও যাবে চলে।

যেখানেই থাকিস
তোর জন্য রইলো শুভ কামনা
আমায় ভুলে নাহি যাস
বিপদে আপদে যেমন ছিলাম পাশে
ভবিষ্যতেও থাকিবো
আছে এই বিশ্বাস।

ভালো থাকিস বন্ধু আমার
অনেক ভালো থাকিস
স্বপ্নটা কে বুকের ভিতর
আঁকড়ে ধরে রাখিস।
আমি ভালোবাসি তোকে
তুইও পারলে ভালো বাসিস।

প্রাণের বন্ধু
আলী আহম্মেদ
21 September 2017
উৎসর্গ ঃ প্রিয় বন্ধু কাজল সরকার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।