অস্তিত্বধারণ
- আলী আহম্মেদ ২০-০৪-২০২৪

ভুল করে তোমার কথা মনে পড়ে যায়
ভুল করেও কেন ভুলতে পারিনা তোমায়
কেনো অসহায় সময় কান্না করে যায়
কেন বুঝেনা মন সে তো আর আমার নাই।

পৃথিবী তুমি বলে দাও,
কেনো নির্মম এতো বাস্তবতা।
পৃথিবী তুমি বলে দাও,
কি করে মেনে নিতে হয় ব্যর্থতা।
পৃথিবী তুমি বলে দাও,
কিভাবে সয়ে যেতে হয় হাজার ব্যথা।

পৃথিবী তুমি বলে দাও,
অবুঝ মন কে
সব স্বপ্ন হয় না পূরণ।
পৃথিবী তুমি বলে দাও,
সব পাওয়াতে নেই সুখ।
পৃথিবী তুমি বলে দাও,
অতীত ফিরে না কোন দিন।
পৃথিবী তুমি বলে দাও,
কষ্ট যতো থাকুক,বেঁচে থাকাটা হোক।
কালের গহ্বরে সবাই হারিয়ে যায়
মহাকাল ঠাই দাঁড়িয়ে রয়,প্রিয়জন দূরে চলে যায়
পৃথিবী সবই জানে,,তবু নিশ্চুপ থেকে যায়।

পৃথিবী তুমি বলে দাও,
এখানে কেউ কারও নয়।
পৃথিবী তুমি বলে দাও,
এখানে মোহ বড্ড বেমানান।
পৃথিবী তুমি বলে দাও,
এখানে নিজের প্রয়োজনে বাঁচতে হয়।

তবু এখানে ভালোবাসতে হয়
প্রতিদিন স্বপ্ন দেখতে হয়
কারও হাত ধরতে হয়
কারও বুকে মাথা গুঁজতে হয়
কাল বৈশাখী ঝড়ের রাত শেষে
সোনালী ভোরের অপেক্ষা করতে হয়।

পৃথিবী জানে যেভাবেই হোক
এখানে বেঁচে থাকতে হবে।
পৃথিবী সব জেনেও নিশ্চুপ
কারণ আপনার কাজ আপনাকেই করতে হয়।
ভালোবাসা,সংসার,কর্ম, জীবন
সবই ঠেলে ফেলে দিতে চাইবে
তবু এগুলোই আঁকড়ে ধরে বাঁচতে হয়।

অস্তিত্বধারণ
#আলী_আহম্মেদ
৩ আগষ্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।