আকাশের বন্ধু হবো
- তাসনিমুল জান্নাত ২৫-০৪-২০২৪

ওই সীমাহীন আকাশ ছোঁব,
যেখানে আছে নেচে বেড়ানো মৃদমন্দ বাতাসের আনাগোনা।
যেখানে রোদ্দুর ও সাদা মেঘ লুকোচুরি খেলে
আর হেসে গড়াগড়ি খায়।

ওই আদুরে আকাশের সান্ত্বনা হবো।
যখন কালো মেঘ তার সাথে অযথাই গায়ে পরে ঝগড়া করে;
অহেতুক বাগবিতণ্ডায় বাতাস ভারি করে আর
মন খারাপ করা বৃষ্টি নামায়।

ওই নীল আকাশের বন্ধু হবো,
যার বন্ধু সাদা- বাদামী পালকওয়ালা ওই শঙ্খচিলগুলো।
সারাদিন ডানা ঝাপটে আকাশের সাথে গল্প করে
সন্ধ্যায় যাদের নীড়ে ফেরা হয়।

ওই একলা আকাশের সাথী হবো,
যে আকাশকে রাতের চাঁদ তার রূপালি আলো দিয়ে সাজায়।
অতঃপর স্বপ্নের রানী এসে তারার লেপে মুড়ে,
মিষ্টি গান গেয়ে ঘুম পাড়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।