ওরাও মানুষ
- সন্দীপ মণ্ডল ১৯-০৪-২০২৪

পায়ের দিকে জানলার ফ্রেমে কোজাগরীর চাঁদ,
ভেতরে দুটো শরীর ;
এক গোপন লোমশ ত্রিভুজের ভিতর
হামলা চলছে ,
আর উন্মুক্ত ভালোবাসার উত্তাপে
প্রস্ফূটিত হচ্ছে গোলাপ কুঁড়ি ৷

কেউ আবার ঠায় দাড়িয়ে
ঠোঁটে টাটকা লিপস্টিক লাগিয়ে
অন্ধকার গলির কোনো এক কোনাতে ৷
খদ্দেরের রেট থাকে বাঁধা ,
কত পুরুষ মৌমাছি আসে আর যায়
এক শটে , ঘন্টায় , নাইটে ৷

সরকারী নাম এদেরও আছে
বেশ্যা বলে ডাকে !
সরকারী ছুটি এরাও পায়
মাসিক লাগানো প্যাডে ৷৷
দেখতে সুন্দর হলেই তবে
চামড়ার দাম পাবে ;
পকেটে টাকা ঢুকিয়ে নিয়ে
ধুলেই শুদ্ধ হবে ৷৷
সংসার করার ইচ্ছে কভু
জাগেনা এদের মনে ;
সবার উপরে মানুষ মিথ্যা,
এরাও মানুষ নিজ ইনকামে ৷৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।