আমার দুর্গা
- সুরজিৎ ঘোষ - মানবিকতা ২৪-০৪-২০২৪

তোমার দুর্গা থাকে লক্ষ-লক্ষ টাকার প্রাসাদে।
আমার দুর্গা থাকে শূন্য আকাশের নিচে,ফুটপাতে আনন্দ-আহ্লাদে।।
তোমার দুর্গা আগমনী সুরে পিতা-মাতার ঘরে আসে।
আমার দুর্গা পিতৃ-মাতৃহারা অশ্রুধারায় ভাসে।।
তোমার দুর্গার চেহারা বলিষ্ঠ,সুঠাম, ঝকঝকে-ভাস্বর।
আমার দুর্গার নগ্ন পা,দুর্গন্ধে ভরা ময়লা-বিবর্ণ শরীর।।
তোমার দুর্গা শপিংমলে কফির চুমুকে ওড়ে।
আমার দুর্গা চা বানাই,চৌরাস্তার মোড়ে।।
তোমার দুর্গা অপরূপ সাজে সজ্জিত হয়ে প্যান্ডেলে-প্যান্ডেলে ঘোরে।
আমার দুর্গা নিশিদিন ভোগে নির্যাতনের শিকারে।।
তোমার দুর্গাকে ওগো,লোকে শারদা,দশভুজা,অপর্ণা বলে ডাকে।
আমার দুর্গাকে লোকে ঘৃণার নয়নে দেখে।।
তোমার দুর্গা বাবার দামি গাড়ি চড়ে ঘুরে বেড়াই রাস্তায়।
আমার দুর্গা ফুল বিক্রি করে অনাহারে,পেটের দায়।।
তোমার দুর্গা কবে বলো,আমার দুর্গাকে সমনেত্রে দেখিবে।
কবে আমার আর তোমার দুর্গা একই বৃন্তে মিলিত হবে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।