প্রতিবিম্ব তুমি
- সাইদুর রহমান ২৯-০৩-২০২৪

ভেসে ভেসে চলছি বাতাসে
ছুটছি, কখনো বা ঐ সে আকাশ পথে;
তুমি যেন আমার পাশাপাশি
বড় কাছাকাছি আমার প্রতিটি গ্রন্থিতে;

খুব ভালোবাসো আমাকে তুমি
কখনো মনে হয় সত্যি কি ভালোবাসো;
হয়তঃ বা নিতান্ত গবেট ভাবো
করো উপহাস, কখনো বা শুধুই হাসো;

অভিমানে চলে যেতে চাও দূরে
সাধ্য নেই তোমার, কোথাও পালাবার;
যেন রেগে আছো বড্ড চুপচাপ
তবুও দাঁড়িয়ে মুখোমুখি ভয় হারাবার।

তপ্ত ঐ দুপুরে খেটে মরি মাঠে
অভুক্ত ঘর্মাক্ত, কখনো বা ঝড় আসে;
চেয়ে দ্যাখি তুমিও কি অবসন্ন
অবনত দৃষ্টিতে দাঁড়িয়ে আমার পাশে।

কাটছি সাঁতার এ জীবন সমুদ্রে
তুমিও দিয়েছ যেন একই সাথে ঝাঁপ;
ছেড়ে যেতে হবে একদা পৃথিবী
তুমিও কি সঙ্গী হবে ছুঁড়ে ফেলে সবি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।