বিষণ্ণতা
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

বিষণ্ণতা

আব্দুল মান্নান মল্লিক

পথিক সবাই দিনে দিনে যায় আমারে ভুলে,
শৈত্যগন্ধে বসেনা কেউ আমার ছায়াতলে।
এক পায়েতে খাড়া আমি দাঁড়িয়ে পথের ধারে,
আনাগোনা মাঠের পরে চায়না কেউ ফিরে।
রোদ দুপুরে ছিলাম সবার ভালবাসার সাথে,
হিম শীতলে হয়তো বুঝি আসিনা কারো স্বার্থে।
বিষাদ ক্লান্ত পথচারী প্রাণ জুড়াত হেথায়,
গাভীর পাল চরত মাঠে বসতো রাখাল ছায়ায়।
পত্রবিতানে ছত্র ধরি আসেনা আর কাছে,
সার্থ ছাড়া বন্ধু হারায় কে আর আমার আছে।
উঠত বসত আসত সবে কইত আলাপনে,
চৈত্র মাসের গোপন কথা সবই লুকাই মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।