বৃষ্টির দিনে
- মোঃ খোরশেদ আলম ২৬-০৪-২০২৪

বৃষ্টির দিনে টাপুর টুপুর
ঝরছে বৃষ্টি কণা ,
সুয্যি মামা কোথায় গেলো
ভাবছে খোকন সোনা ।

ঝরছে বৃষ্টি সারা বেলা
নাই যেন ওর শেষ ,
মাঠে-ঘাটে অথৈ পানি
লাগছে ভারি বেশ ।

হৈ-হুল্লোতে ছোটাছুটি
পাড়ার সকল ছেলে,
কেউবা খেলে বিলের জলে
কেউবা খেলে বলে।

ঝরতে ঝরতে বৃষ্টির পানি
ঝরা হল থামা ,
গরু মহিষ হাতে নিয়ে
চলল কৃষক মামা।

লুকিয়ে থাকা সুয্যি মামা
ছড়ায় আলোর রাশি ,
সারা গ্রাম রৌদ্রের কিরণ
ফসল মাঠে হাসি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।