বৃষ্টির খোলা চিঠি
- আলী আহম্মেদ ২৮-০৩-২০২৪

বৃষ্টি ঝরছে অবিরত
সেই সকাল থেকেই,
টিপটিপ বৃষ্টি,
বিষণ্ণতা কাটানোর লক্ষ্যে
দু'বার হয়ে গেলো কফি পান।

খুব করে খুঁজে ফিরি
আপন আলয়ে
টিনের চালে বৃষ্টির শব্দ।
এবং খুঁজে ফিরি
পুরোনো দিন,পুরোনো বন্ধু।

এদিনে কিছু গান খুব প্রিয়
প্রিয় কিছু খাবার,
চরম ব্যস্ততায় সব ভিজে একাকার।
তবে একদিন প্রাণ খোলে
মাতাল হয়ে বৃষ্টিতে ভিজতাম।

বৃষ্টি আমায় আহ্বান করে
পাঠিয়ে খোলা চিঠি,
চল আবার ফিরে যাই।
ঠিক সেখানেই,
যেখানে হারিয়েছি সোনালি দিন।

বৃষ্টির খোলা চিঠি
আলী আহম্মেদ
২০ অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।