প্রেধর্ম
- ত্রিতৈম ১৯-০৪-২০২৪

নাকফু্ঁল হারাসনে! ও বড় অলুক্ষণে
স্বামী হারাবি, সোহাগ হারাবি
এই বয়েস ভারী বেপোরোয়া
স্বামী আদর না পেলে যে মরবি

ওদিকে ঝুমুর তার নাকফুল হারিয়ে ফেলে
স্বামী মরে হৃদযন্ত্র নষ্ট হয়ে
দাদির কথাই যে সত্য হলো
শাদা শাড়ি অঙ্গ জড়ালো
এখন থেকে নিরামিষ আর আলোচাল
স্বামীর মাথা খেয়েছে বলে লোকে বলে অপয়া

জীবনের যে বড় সাধ ছিলো
কিন্তু কপালের ফের যায় না খন্ডন
মানুষেরা করছিলো বলাবলি

জমিদার হরিহর তিনবারের বিপত্নীক
ঘটনা সবের জানা
বউদের মেরেছে গলা টিপে
তারপর ঝুলিয়েছে বাড়ির পেছনের আমগাছে
ঝুমুরের দিকে গেছে চোখ

রাতের ট্রেনে ঝুমুর আর বংশী বারেক
সমাজ সংস্কার ছুঁড়ে কোথায় জানি হারায়
ভালোবাসা মানেনা ধর্ম
এ কথা প্রমাণ হয় আরেকবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।