মুক্তি
- ত্রিতৈম ২৬-০৪-২০২৪

কি জানি রক্তের ভেতর ছলকে উঠে
মৃত্যুদিবসের দিনের মতই অবিচ্ছেদ্য নিস্তব্ধতা রেখে যায়
কেন আকাশ আগলে রাখলোনা তার লালনীল রঙের ভেতর
রক্ত কেবল লাল হয়
বাদুরের মত গুচ্ছ পাখায় উড়িয়ে নিয়ে যায়
কেবল রাতেই যেন জেগে উঠে
শরীরের ভেতর নাকি মনে!
মুক্ত করো, ছিন্ন করো
কোলাহলে আমার কষ্ট হয়
আমার সামনে ভেঙে পড়ে একশো তালার দালান
আমার সামনে কাঁটাতারে গুলিবিদ্ধ লাশ
আমার সামনে বেয়োনেটে জর্জরিত পবিত্র দেহ
আমার সামনে বিবসনা নারীর রক্তাক্ত ছবি
আমার সামনে প্রতারকের অট্টহাসি
তারা আমার হৃদয় নিয়ে হোলি খেলে
তারা আমার হৃদপিন্ড চিবিয়ে খায়
তাদের মদের গ্লাসে আমার রক্ত
ঈশ্বর খেমটা নাচ নাচেন এসব দেখে
আমি আত্মহত্যা করে মুক্তি পাইনা
আমার কোথাও মুক্তি নেই

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।