এই বরষায়
- অরণ্য- (ভাবুক কবি) ১৮-০৪-২০২৪

দ্যুলকে উঠলো দেখো ঘন
মাতাল হলো আজ বন,
চারিদিকে নামলো আঁধার কালো
চমকে উঠছে বিজলি আলো।

পুলকে অম্বুদ করে গর্জন
নেমে এলো আজ বর্ষণ,
জাগলো অন্তরে আবেগী মায়া
ভিজতে চায় প্রেমময় কায়া।

এসো প্রকৃতি তোমায় ডাকে
পোড়োনা যেন কোন বিপাকে,
জলমগ্ন মাঠে দেবে সঙ্গ
এসো অভিলাষে ভেজায় অঙ্গ।

তোমায় নিয়ে নাচবো ধানক্ষেতে
পিরিতে হৃদয় উঠেছে মেতে,
একটু পরেই নামবে তমসা
এমন ক্ষণের নেই ভরসা।

কদম কুসুম বেঁধে খোঁপায়
এসো সমাবেত হই এ-বেলায়,
সবুজ প্রান্তে দুহাত বাড়িয়ে
বর্ষণমুখর লগ্নে আছি দাঁড়িয়ে।

এসো তবে ঝরঝর বৃষ্টিতে
চেয়ে দেখো প্রণয়ীনীর দৃষ্টিতে,
বসেছে আজ বকের মেলা
এসো বৃষ্টিতে করি খেলা।

যদি আজ প্রাণ কাঁদে
পড়ে আবেগী প্রণয়ের ফাঁদে,
যদি মনে পড়ে আমায়
চলে এসো এই বরষায়।


রচনাকালঃ- ০৮/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।