আমি ব্ল্যাক হোল
- আরিফুল খান - - ২৯-০৩-২০২৪

জলোচ্ছ্বাসে খড়-কুটা যেমন ভেসে যায়,
আমিও ভেসে গিয়েছিলাম, আমার সৃষ্টির সময়।
আমার অস্তিত্ব থেকে আমি ছুটে গিয়েছিলাম,
কালের বিবর্তনে কিছু সম্পত্তিও আমি পেয়েছিলাম।
আমার বল ছিল, শক্তি ছিল, ও সামর্থ্য ছিল,
এ সব দিয়ে স্রষ্টা আমাকে ঘর বেধে দিল।
আমার জ্বালানীর ভর কম কিন্তু শক্তি অনেক বেশি
এত শক্তি যে আমি সব জ্বালিয়ে পুড়িয়ে ছার-খার করি।
একটা ভাঙ্গে, আরেকটা গড়ে, খেলা চলতেই থাকে,
তারপরও না; শক্তি ক্ষয় হতে থাকে, সময়ের ব্যবধানে।
মহাকাল আমার সব শক্তি নিয়ে গেল কিন্তু আমাকে নিল না।
আমার ভর বাড়তেই থাকল, আমার শীতলতা থামল না।
ভর বাড়ে তাপ কমে, কেউ নেই আপন
আপনা আপনি তৈরি হলো ‘ইভেন্ট হরিজন’।
এখন আমার বলয়ে যেই আসুক আমি তাকে গ্রাস করি,
সে কোন বস্তু হোক বা রেডিয়েশান, বা আমার স্বজাতি।
আমি সর্বভুক, আমাকে তোমরা দেখতে পাওনা।
এই জন্য কি আমার নাম ‘ব্ল্যাক হোল’?
আমার রঙ নেই কিন্তু তোমাদের রঙের শেষ নেই
তাইত তোমারা এখন খুঁজছ ‘হোয়াইট হোল’।
আমার আলো নেই, আলো উৎপাদনের শক্তি নেই
তোমাদের চাহিদার শেষ নেই, তাইত ব্যস্ত ‘ওয়ার্ম হোল’ নিয়ে।
আমি অসীম থেকে সসীম হয়েছি, জ্বলেছি পুড়েছি
বর্ণ থেকে বিবর্ণ হয়েছি, নরক সৃষ্ট করেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।