বৃষ্টির শব্দ
- আরিফুল খান - --- ২৬-০৪-২০২৪

আমি গোলপাতার ঘরে বৃষ্টি পড়ার শব্দ শুনেছি,
আমি টালির ছাদেও বৃষ্টি পড়ার শব্দ শুনেছি।
টিনের চালে বৃষ্টির শব্দ আমাকে বিমোহিত করে,
খোলা আকাশে বৃষ্টির শব্দ আমাকে আন্দোলিত করে।
তুমি কি কখনও পানিতে ডুব দিয়ে বৃষ্টির শব্দ শুনেছ?
বা নৌকায় করে নদীর মাঝে?
সে এক ছান্দিক ব্যপার!
ফাঁকা মাঠের বৃষ্টি, সাগর পাড়ের বৃষ্টি
ফিস ফিসে বৃষ্টি, মুষলধারার বৃষ্টি
বৈচিত্রময় সব ধ্বনির সমাহার
আমায় আহ্বান করে বারংবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।