সীমাহীন
- আরিফুল খান - --- ২৯-০৩-২০২৪

সবাই ছুটছি, ছুটছি আর ছুটছি
সীমাহীন সম্পদের ঠিকানা খুজছি,
এর মধ্যে কিছু আমরা জুটছি।


কেউ ছুটছি খ্যাতির আশায়,
হচ্ছি পাগল ক্ষমতার নেশায়,
ন্যায্য অন্যায্য যে কোন পন্থায়।


আরাম আয়েশ আর ভোগের জন্য
বিবেক আমাদের হচ্ছে শূন্য,
স্বভাব আমাদের হচ্ছে বন্য।


এ ছোটার অন্ত হবে কবে?
ধড়ে প্রাণ যতদিন রবে,
হিসেব কিন্তু দিতে হবে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।