শরৎ
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২০-০৪-২০২৪

ভোরের আলোয় শিউলি বনে
মনটা ভরে উঠে
শিশির ঝরা সবুজ ঘাসে
স্নিগ্ধ পরশ লাগে।
শরৎ আমার রোদ ছায়াতে
সুরের ছন্দ গানে।।

কাশফুলেতে চোখ জড়াতে
ইচ্ছে মতো ঘুরি
ইচ্ছে ডানায় পাখির গানে
স্বপ্ন হাজার বুনি।
শরৎ আমার রঙ বেরঙের
রঙ্গিন প্রজাপতি।।

সফেদ আলোয় নীল আকাশে
মেঘের উড়াউড়ি
রোদ জলে মেঠু পথে
কাদায় জড়াজড়ি।
শরৎ আমার মত্ত হৃদে
নতুন বিহগগীতি।।

রাতের কুণে তারার মেলা
শুভ্র মিহিন খেলা
ছন্দ দোয়ার খোলে ধরে
রাতের হাসনাহেনা।
শরৎ আমার কান্না ভুলা
রাণীর বেশভূষা।।

বাংলা গায়ের রুপসী মেয়ে
সোনালি শরৎ নাম
নতুন ধানে নতুন সুরে
বাজায় অবিরাম।
শরৎ আমার ঋতু'র সেরা
গল্প কবিতা গান।।

♥ ২৩ শে আগষ্ট ২০০৭ ঈশায়ী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।