কপিলার প্রতি মাঝির আর্তনাদ
- জাবেদ এ ইমন ২৫-০৪-২০২৪

মাঝিকে ভুলে গেছ কপিলা?
কাল থেকে তোমার মর্ম বেদনার কথা শুনে আজ মুঠো ফোনে আলাপন করতে চেয়েছিলাম।
দূর দূর করে তাড়িয়ে দিলে?
ভেবেছিলে ভিক্ষুক !!!
অথচ, আমি ভাবতাম তুমি প্রেমিকের কন্ঠ জানো।
এ ভালোই হলো, আমি আঘাত পেতে ভালোইবাসি।
নইলে এ হৃদয় ক্ষতবিক্ষত হবে কেমন করে?
দোয়া করি, শীগ্রই তুমি হয়ে উঠো ঘাস ফড়িং এর মতো চঞ্চল।
আমি তো তোমার কাছ থেকে দুঃখ প্রকাশ চাইনি !
শুধু আক্ষেপ জানিয়েছি,
“এই কন্ঠ তোমার কর্ন কুহরে সংরক্ষিত নেই...”
রাখার মতো বিশেষ কেউ নই যদিও
তবুও কি জানো মাঝে মাঝে একটু বেশিই আশা করে ফেলি কিনা ?
সে জন্য এই অবুঝ আত্মাটা হোঁচট খেয়েছে বারে বার।
আমার ভাবনার বাহিরেও যে আরেকটা জগত আছে,
ভুলেই যাই।
আর ভুল করে তাতে জড়িয়েও যাই।
তারপর শুধু ব্যথা আর ব্যথা।
হোঁচট খাওয়ার ব্যথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।