একদিন পাশেই তো ছিলে
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

অবরুদ্ধ আমি বন্দী আমি তবু নই একা
খুঁজে ফিরি আলো ভরা নক্ষত্রের দেশে;
অথচ পাশেই তো তুমি, পাই না দেখা
সতত ডাক গাও গান কত ভালোবেসে।

সতত ভাবি, পেয়েছি যে অমূল্য জীবন
ব্যর্থতায় ডুবে গেছি, কি সে অপরাধে;
তুমিই তো ছিলে ঘরে, পাশে প্রতিদিন
তবুও জড়িয়ে কেন ভুলে বিপদে ফাঁদে।

জানি চলে যাবে তুমি, তারা ভরা নীলে
বিশাল প্রান্তরে ভাসবো একা অশ্রুজলে;
সান্ত্বনা তবে একদিন পাশেই তো ছিলে
হবো যে হিম, ঝরে যাবো তিলে তিলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।