দেরী কত মুক্তি পেতে
- সাইদুর রহমান ২৪-০৪-২০২৪

তোমরা মারছো যাদের পুড়িয়ে
পাবে নাকো কিছু গা ঝলসিয়ে;
সঙ্গী সাথি ওদের, শুধু যে কষ্ট
বারোমাস দুঃখ জ্বালায় আড়ষ্ট।

নিসঙ্গ ওরা রাস্তায় কাটে জীবন
কি বা আছে করতে এলে হনন;
ওরা তো পান করে বিষ সতত
থাকে বুভুক্ষু নির্বাক পিপাসার্ত।

ওদের কাছে কখনো নেই সুখ
কই পাবে বিত্তদের মত ভোগ;
ওরা নিঃস্ব, কিছু নেই ঝুলিতে
ভাবনা, দেরী কত মুক্তি পেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।