বাস্তব বেদনা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ২৫-০৪-২০২৪

যতদিন হবে না নিঃশেষ
মানবতার বিভেদ আর দ্বন্দ্ব।
অর্থহীন এ মানব জীবন
ব্যর্থ হবে ঈদের আনন্দ।।
যতই সমৃদ্ধির আগমন হোক
আমাদের চারিধারে।
অপূর্ণই রবে এ জীবন
থাকে যদি কেউ অনাহারে।।
যতই ঢাক ঢোল পিটিয়ে আমরা
করি উৎসব উদযাপন।
সবই হবে মিথ্যার ন্যায়
ধ্বংসের জন্য আগমন।।
সারা দুনিয়া মানবতার
তারই জন্য সবকিছু।
সে কথা ভূলেই চলেছি আমরা
অসত্য জগতের পিছু।।
যুদ্ধ বিগ্রহে এ অচলায়
অ¯ি’র আজ মানবতা।
স¤্রাজ্যের মোহে ব্যস্ত সবাই
কেউ বলে না তাদের কথা।।
কেই নিস্তব্ধ ক্লান্ত হয়ে
লৌহ শৃংখল বাধা কান্নায়।
কেউ আবার করে আহাজারি
স্বজন হারানোর বেদনায়।।
কেন ধ্বংস কেন এত যুদ্ধ
হাতে রেখো সবাই হাত।
কাঁধে কাঁধ মিলিয়ে গড়ো এ ধরা
ভুলে যাও সব বিবাধ।।
অত্যাচারীকে গুটিয়ে দাও
করো এ ধরা রক্তপাত শূণ্য।
গড়বো জীবন মহা স্বাছন্দে
ঈদের আনন্দে অনন্য।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৯-১০-২০১৭ ০২:৫৯ মিঃ

খুব ভালো লাগছে,

abdullah98
২৬-১০-২০১৭ ১৩:০২ মিঃ

rrrrrr