তোমার দখলে
- কাজী জুবেরী মোস্তাক ২৫-০৪-২০২৪

ঠিক যেনো আলোক লতার মতো করে
আষ্টেপৃষ্ঠে তুমি জড়িয়ে নিলে আমাকে ,
আলোক লতার মতো দখল নিয়ে নিলে ,
আমি পরাভূত হয়ে যাচ্ছি তোমার কাছে
তুমি জয়ের আনন্দে হাসছো চুপিসারে ৷

আজ কিছুই নেই আমার আমি বলতে
শুধু অবয়বটাই দাঁড়িয়ে আছে নীরবে ,
আমার শিরা উপশিরা তোমার দখলে ,
তুমি বিরাজ করছো এ আমার উপরে
আর আমি নীরবে দেখছি চেয়ে চেয়ে ৷

নিমিষেই আমার অহংকার চুরমার করে
বসে পড়লে তুমি এই অহংকারীর হৃদয়ে ,
এখানে আজ এখন তোমারই হুকুম চলে ,
তুমিই ইচ্ছা মতো চালাচ্ছো এই আমাকে
আমি যেনো বুদ হয়ে আছি সে তোমাতে ৷

ধীরে-ধীরে আমাকে গ্রাস করেছো তুমি
এখন আর আমার নেই কোনই অনুভূতি ,
শয়নে স্বপনেও যে শুধু তোমাকেই দেখি ,
আর তোমার প্রেমেরই যে তরজমা করি
দিবানিশি তোমার নামে প্রেমমালা জপি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।