কলি কথন
- আব্দুল মান্নান মল্লিক ২৯-০৩-২০২৪

কলি কথন

আব্দুল মান্নান মল্লিক

অতীতের সেই কথাগুলো ক'জন রাখে মনে?
রঙ মেখে আজ সঙ সেজেছে ভুলে গেছে ধনে।
ধনসম্পদের নেশায় মানুষ ভাবে তাসের ঘরে,
গোলকধাঁধায় পড়ে কেউবা হোঁচট খেয়ে মরে।
সত্য ত্রেতা দ্বাপর যুগের ইতিহাস নাই ঘরে,
সংস্রব হারায় সম্ভ্রম হারায় কলির হাত ধরে।
ফেলে আসা পথগুলো সব ইতিহাসের পাতায়,
কেউনা কেউ তুমি আমার আজ আর মনে নাই।
কলিকালের জগতরে ভাই ছল চাতুরী প্রবঞ্চনা,
যে যার মত চলছে মানুষ কেউ করেনা মানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।