মায়ের ভাষা বাংলা
- শান্ত চৌধুরী - নীল আকাশ নীল প্রজাপতি ২৮-০৩-২০২৪

আটই ফাগুনের প্রথম প্রহরে
কেউ বা আবার একুশে ফেব্রুয়ারী বলে।
সোনালী প্রহর বসন্তে
পলাশ - শিমুল রাঙীয়ে
নব - নব - সাজে প্রকৃতি।
মাঝি মাল্লার দল -
পদ্মা - মেঘনা - গঙ্গার
মোহনায়। গলা ছেড়ে
গায় গান।
আমার সোনার বাংলা
আমি তোমায় ভালবাসি।
ঢাকার রাজ পথে
বাহান্নের ভাষা আন্দোলনে
কেন ? মরেছে নব প্রাণ।
রক্তের স্রোত বয়ে যায়
শহীদ-রফিক,সফিক,সালাম,
জব্বার,বরকত।
মায়ের ভাষার দাবীতে।
অ - আ .. ক - খ - এ ফুল।
আকাশ - বাতাস - কম্পিত
করে - আমরি বাংলা ভাষা।
আমার মায়ের মুখের ভাষা।

তারিখঃ ০২-০২-২০১৫ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।