প্রথম ভালোবাসা
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

কোথায় তুমি প্রথম ভালবাসা
লুকিয়ে কোন শহরে?
নিয়নের আলো চারদিকে,তবু
অন্ধকার আমায় ঘিরে।

যেথায় তুমি করছো বসত
সুখের রঙ্গিন হাওয়া
বৃষ্টি আপন করতে গিয়ে
অগ্নি আমার পাওয়া।

স্মৃতির ডায়েরী খুলে বসে
ভাবি তোমায় প্রতিদিন
যাবে নাকো ভুলা তোমায়
হ্নদয়ে রবে চিরদিন।

ধুলো জমা স্মৃতির ডায়েরীতে
পাপড়ী শুকিয়ে যাওয়া
চেনা পথে সবুজের সমারোহে
একদিন ফিরতে চাওয়া।

কোথায় হারালো প্রথম চিঠি
প্রথম গানের কলি
কোথায় গেল চোখের ভাষা
অবুঝ কথা গুলি?

প্রথম প্রেমে কষ্ট শুধু
হারানোতেই যার শেষ
হাজার বছর পরও রয়ে যায়
প্রথম প্রেমের রেষ।

প্রথম প্রেম হারিয়ে যাবে
নিয়তির এটাই রীতি
যায়না তবু ভুলা কখনো
প্রথম প্রেমের স্মৃতি।

প্রথম ভালোবাসা
আলী আহম্মেদ
২৯ অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।