হেমন্ত এলো
- মধুকবি ২৩-০৪-২০২৪

হালকা হিমেল হাওয়ায় ভেসে
হলুদ গাঁদা ফুল ফুটিয়ে,
হেমন্ত এলোরে আজ
বাংলা মায়ের মন রাঙ্গিয়ে ।
ঘরে ঘরে খুশীর আমেজ
ধান কাটার ধুম পড়েছে,
নবান্নের উৎসবে তাই
আজ সবাই মেতেছে ।
শিউলী ফুলের মালা গেথে
চুল বেঁধেছে পল্লীবালা,
হেমন্তের এই খুশীর দিনে
ঘুচবে যে তার দুঃখ জ্বালা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।