আয় বৃষ্টি
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৫-০৪-২০২৪

আয় বৃষ্টি আয় বৃষ্টি ঘরের চালে
চুল ভেজাবো তোর মমতায় খোঁপা খুলে
শাড়ির নহর এলিয়ে দেবো তোর আঁচলে
সব কালিমা শুভ্র হবে তোর আদরে।

জমাট বেধে মুখের ভাষা মেঘ করে
নিয়ে যা তুই পঙ্খীরাজের পাখার তরে
পড়বে মনে আমার কথা তাহার মনে
যে ছিল মোর আপন কুণে আস্ত জুড়ে।

আয় বৃষ্টি আয় বৃষ্টি উঠান গায়ে
হারিয়ে যেতে তোর মাঝে দিন - বাদালে
পড়ে থাকবে বিষাদ সিন্ধু ঘরের কূনে
তোর প্রেমে মত্ত হবো বিধান ছেড়ে।

আমরা দু'জন গড়ব নীড় সন্তোপনে
হিংসুটেরা জ্বলে মরবে দেখার সুখে
রাঙা ঠোট পুষ্ট হবে মিলন বিলে
উথাল পাতাল ছুঁয়াছুঁয়ি বদন মূলে।

আয় বৃষ্টি আয় বৃষ্টি ফন্দী করে
আকাশ বাতাস পাহাড় নদ পিছন ফেলে
নষ্ট প্রহর ঘোমটা দিয়ে দীর্ঘশ্বাসে
পবিত্রতার আঙুল নিয়ে হেলেদুলে।

সকল কথা সকল ব্যথা বলব তোকে
আর্তনাদের বৈকাল আমার কেমন কাটে
আপন দুজন প্রতিদানের এই শপথে
বাসর হবে রাত্রি শেষে গোপন সনে।

আয় বৃষ্টি চোখের পানে গোসল করে
শেষ বিদায়ের গরম জলে জায়নামাজে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।