বিষাদের হাসি
- জাবেদ এ ইমন ১৯-০৪-২০২৪

শুঁকরকে ভুল করে মৃগয়া ভেবে যে মুখ নষ্ট হয়েছে
সে এক বেদনার নাম।
দীর্ঘ সময়ের জড়ানো আবেগে মন,
দৃশ্য যদি ফিরিয়ে আনে ভবিষ্যৎ,
ভুলে থাকার প্রেরণা হোক-
যতটা পেরেছি, দুহাতে মুছে ফেলেছি বেদনার কাব্য।
সব কিছু মুছে ফেলা যায় না
আকাঙ্ক্ষা নিয়ে বাঁচা যাক,
বিষাদ যদি ভুলে থাকা যায়।
বিষাদ শুধু জীবনের অনুষঙ্গ, হাসিটাই জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।