সারথি
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৩-০৪-২০২৪

আধারের সৌখিন বনে এ কার ছায়া ভাসে....
উজ্জ্বল অবয়ব তারণ্য কথা বলে,
কেউ জানুক তাকে দেখতে শহরে শহরে
ঝটিকা মিছিল হবে..........
কেউ নষ্ট সময় সকালের ঘাসভূমি ছোঁয়ে
খুঁজে নেবে শুভ্রতার মৌলিক ঘ্রাণ ।

সে জানে না কী আছে তার- নিটোল পবিত্রতা
অজানা মায়াময়তার দাবানল ছড়িয়ে
গোপন কালে, সভ্যতা ঝেড়ে যুগল কাননে
গড়ে নিতে আপন ছল।

আরাধনা শুধু..... ছোঁয়াছুঁয়ি কাব্যের
আপন নামের কাব্য গাওয়া এক নির্ভীক সারথি
ছোটে চলা ধরণির বুকে..........।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।