আমরা জঙ্গী নই
- অরণ্য- (ভাবুক কবি) ২৩-০৪-২০২৪

আমরা মুসলিম সারা বিশ্বে শান্তির নিগদ চায়
আমাদের ভুল বুঝোনা দিও তোমাদের হৃদয়ে ঠায়,
আজ ইসলাম জাতি ভুবনের কাছে অপরাধী
প্রত্যহ সময় লাঞ্ছিত করে দিচ্ছে মোদের সমাধি।
অগ্রের দিকে এগিয়ে চলে হার মানেনা তাঁতি
সব কিছুতে পিছিয়ে পড়ছে এইতো মোদের জাতি,
ধর্মগুরু আছে যারা গড়ে তুলছে অস্ত্রাগার
মন্দির আর মসজিদ হচ্ছে কূটনীতির মন্ত্রণাগার!
ধর্ম স্থানে বসে তারা সকলকে দিচ্ছে কুমন্ত্রণা
তার কারণে মানুষ ভোগ করছে তীব্র যন্ত্রণা!
গীতা কোরানের বাণী শুনিয়ে দিচ্ছে উল্টো বুদ্ধি
জিহাদ করলে পরেই নাকি হবে মোদের শুদ্ধি।
গুপ্তস্থানে প্রশিক্ষণ দিয়ে গড়ে তুলছে জঙ্গী
মুখোশধারী ধর্ম রক্ষক হচ্ছে তাদের সঙ্গী!
হাতে খড়গ কাঁধে বন্দুক ছুটছে অমর্ষ দানব
ধর্মের নামে নির্মম ভাবে হত্যা করছে মানব!
কত স্ত্রী স্বামি হারালো মা'য়ের কোল হলো খালি
এমন করুণ দৃশ্য দেখে উর্বী দিচ্ছে গালি,
ইসলাম হলো শান্তির ধর্ম এটাই চরম সত্য
হাদিস আর কোরানে বর্ণিত আছে তথ্য।
ইসলাম কভু দেয়নি হুকুম মানুষ হত্যা করতে
তবে কেন জঙ্গী হয়ে যাচ্ছো তাদের মারতে!
পুরোহিত আর মৌলবাদীর দল করছে সর্বশেষ
হিন্দু মুসলমান দাঙ্গা লাগিয়ে দিচ্ছে অবশেষ।
অর্থলোভি ধর্ম কর্তার জঞ্জাল ঠকাচ্ছে অবিরত
আজ অসহায় মানুষের রক্তে অঙ্গ ক্ষত-বিক্ষত!
সঠিক পথ দেখাবে মোদের এমন ধর্মগুরু কই?
অশ্রুসিক্ত নেত্রে বলছি তোমাদের আমরা জঙ্গী নই!


রচনাকালঃ- ১৮/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।