প্রজাপতি
- ত্রিতৈম ২৪-০৪-২০২৪

কুয়াশা ভোরে সে আমাকে সরিষাক্ষেত দেখাতে নিয়ে যাবে
সে পড়বে হলুদ রঙের শাড়ি
আমি তখন কাকে দেখবো?
আমি তখন শীতে কাঁপতে কাঁপতে বলবো
চলো ফিরে যাই
সে মুচকি হেসে বলবে, আগে কোলে নাও
দ্যাখো কপালে লাল টিপ পরেছি
শীতে দাঁত কিড়মিড় করলেও উপায় নেই
ও খুব নাছোড়বান্দা
বাইরে বিরক্ত হচ্ছি ভাব দেখালেও
মনে মনে আমি এমনই চাই
আসো সোনা কোলে
ও আবার লজ্জাবতীও
বলবে, নাহ। আমার লজ্জা লাগে
ততক্ষণে শীত ভুলে
আমি তার ঠোঁটে একটা প্রজাপতি আঁকি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।