লেখনীর কালি
- অরণ্য- (ভাবুক কবি) ২০-০৪-২০২৪

আমি যার লেখনীর কালি
হৃদয় আবেগে হয়েছে খালি,
বর্ষণে দেয় অভিষঙ্গ ধুয়ে
স্বপ্ন দেখায় কপাল ছুঁয়ে।
সেই রমণী কে?

আমি যার কবিতার ছন্দ
বিবর্ণ অন্তরীক্ষের উদিত চন্দ,
যার পরশে বাঁচে আয়ু
অন্তরে বহে শীতল বায়ু।
সেই রমণী কে?

আমি যার কণ্ঠের সুর
মর্ম আঘাতে বেদনা বিধুর!
সে-যে মোর সুখের নীড়
উত্ক চিত্তে লহরের ভিড়।
সেই রমণী কে?

আমি যার বসন্তের আনন্দ
আমিই সেই মুক্ত জীবনানন্দ,
যারে ভেবে মরি হাই
প্রদোষে কবিতা লিখে যাই
সেই রমণী কে?

আমি যার শোণিতে প্রাণ
না-জেনে খেয়েছি প্রণয়ের বাণ!
আমিই যার আঁখির সলিল
চলনে আছে শান্তি অনাবিল।
সেই রমণী কে?


রচনাকালঃ- ২৭/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।