কলিজায় দ্যায় বাড়ি
- কবির সরদার ২৮-০৩-২০২৪

যহন দ্যাহি, যে ছিল আমার নিকট পড়শি,
যার সাথে রাতবিরেতে কত গল্প করেছি;
মনের গভীরের যত কথা বলেছি,
চলে গেল, পরে সে লাল শাড়ি;
তহন আমার কলিজায় দ্যায় বাড়ি।

যহন দ্যাহি, যে ছিল আমার পড়ার সাথি,
যারে নিয়া করেছি অনেক ঘোরাঘুরি,
হৃদয়ে ছিল তারে পাওয়ার আকুতি,
সে হয়েছে আমার বন্ধুর সাথি;
তহন আমার কলিজায় দ্যায় বাড়ি ।

যহন দ্যাহি, যারে লইয়া স্বপন গড়ি,
যে হবে আমার পরানের পাখি,
আমারে না কইয়া কহন যানি,
কোন বিদেশীর সাথে হইয়া গেছে তার জুটি;
তহন আমার কলিজায় দ্যায় বাড়ি ।

যহন দ্যাহি, যে ছিল আমার হৃদয়ের সাথি,
যারে ছাড়া আমি কিছু ভাবতে না পারি,
কোন এক জোছনা রাতে আমারে ছেড়ে
পড়শির সাথে করে মাখামাখি;
তহন আমার ক লি জা য় দ্যা য় বা ড়ি!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।