একান্ত আপন
- কবির সরদার ১৯-০৪-২০২৪

যখন দেখেছি তোরে বাড়ির আঙ্গিনায়,
আমার হৃদয় কেরে নিলি তুই এক লহমায়।
তখন ছিলি তুই না ফোটা গোলাপ,
এখন আমি তোর সুবাসে সয়লাব।

তোরে নিয়া বয়ে চলি এ জীবন তরী,
তোরে ছাড়া আমি যেন পদ্মায় ডুবি।
তুই হইলি আমার জীবনের নৌকার পাল,
তোরে ছাড়া জীবন যেন গতিহীন নিশ্চল।

তুই হইলি জীবনের সাহারার ফুল,
তোর জন্য পাড়ি দিতে পারি হিমালয় সম পুল।
তোরে ছাড়া জীবন যে একান্ত অসহায়,
তোরে দিয়াই জীবনটা পূর্ণতা পায়॥

(৩০/১০/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।