চৌদ্দটি বছর ফেরিয়ে
- শান্ত চৌধুরী ২৬-০৪-২০২৪

চৌদ্দটি বছর ফেরিয়ে গেছে
সেই বকুলের ছায়া তলে দুজনে সঙ্গোপনে কাটিয়েছি কত দুপুর-বিকেল।

কাক ডাকা সন্ধ্যায় নিবো আলোর মিছিলে
কখন ও বৃষ্টির জলে ভিজে,দু'জনে জড়িয়ে হয়েছি শীতল।

কাশিনগরের সেই মেঠো পথের দারে অম্র-জাম বৃক্ষ সায় দাঁড়িয়ে আছে,নিস্তব্ধ আড়ালে তুমি-আমি।

সেদিনের সবুজ ধানের মাঠ,কলমি লতা জলে ভেজা ডাহুক সাক্ষি হয়ে আছে তুমি ছিলে জীবনের বাকে।

তুমি-আমি জলতরঙ্গ, মহূয়া নদীর মাঝি বিকেলের স্রোতসিল নদীর মোহনায় ডিঙি বেয়ে কালের পরিক্রমা ভুলে।

চৌদ্দটি বছর ফেরিয়ে আশা স্মৃতির ধূলোকণা প্রান্তিক ঘোরে ডুবে ছবি একে যাই হৃদয় পটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।