সাধু যখন নকল
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

তারা সেজে থাকে অবিকল,
বুঝা যায় না, আসল না নকল।
সুযোগ বুঝে পুরোটাই নেয় দখল,
কেড়ে নিতে চায় অসহায়ের সম্বল।
তারা সেজে থাকে মানুষ,
মুখোশের আড়ালে অমানুষ।
শুধুই চায় নিজের করে পেতে,
ভালোবাসে পরের জমি দখল নিতে।
কালের আবর্তে সাজে সাধু,
অগোচরে খেয়ে যায় মধু।
পরের মাথায় কাঁঠাল ভাঙ্গে শুধু,
নিজের পকেট ভরতে অন্যেরটা করে ফতু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।