তিনি ডাক্তার রইস উদ্দিন!
- মোঃ হোসাইন জাকের ২০-০৪-২০২৪

রইস উদ্দিন তিনি ডাক্তার/
বিচিত্র তাঁর কাজ কারবার/
টেস্ট দিবেনই, টাকা তাঁর দরকার/
রোগী নয় দেখে রোগীর পকেট/
শুধু চায় পেতে টাকার প্যাকেট/
রইস উদ্দিনের ইচ্ছা গড়বেন ল্যাব/
সেবা নয় ব্যবসা, হবে লাভে লাভ/
বছর বছর বাড়িয়ে দে তার ফি/
লোকে যা বলুক, তার হবেই বা কি/
নজর তাঁর থাকে রোগী হলে ধনী/
ভোর হতে রাত, সময় কাটে টাকা গুনী/
রইস উদ্দিনরা ব্যবসা করে এভাবে/
চোর ডাকাত চেনা যায়, তাদের স্বভাবে/
কতো দরিদ্র মারা যায় চিকিৎসার অভাবে/
সমাজ আজ ধ্বংস এসব পশুদের প্রভাবে/
এরা মানুষ নয়, মানুষ নামে লুটেরা /
চিনে রাখুন, তারা কেউ নয় দানব ছাড়া//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।