শ্রাবণ চোখে
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

চোখে আজ শ্রাবণ,
রাখা যায় না গোপন।
কাছে নেই বন্ধু কিংবা স্বজন,
অসময়ে কেউ নয় আপন।
হৃদাকাশে দুখের আলাপন,
নিঃসঙ্গ মনের অব্যক্ত কথন।
ছিলো মাথার উপর হয়ে ছাতা,
অল্পতে যে হৃদয়ে পেতো ব্যথা।
অগাধ বিশ্বাসের সেই হৃদয়খানি,
বয়ে বেড়ায় এখন জগতের সব গ্লানি।
আশাহত জীবন, সামনে ব্যথার পাহাড়,
শ্রাবণ চোখে শুধুই দেখে ঘোর আঁধার।
স্বার্থপর মানুষগুলো আজ মরীচিকা,
অজানা পথে অচেনা পথিক, বড়ই একা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।