বাঁশ
- মোঃ হোসাইন জাকের ২৬-০৪-২০২৪

আলো আঁধারি খেলায় যারা পারদর্শী/
তারা লুটেপুটে খাচ্ছে সব কিছুই/
কামনার মধুর বাসরে তারা আজ সফল/
হৃদয়ে বাসা বেঁধেছে উর্মিচাঁদ, জগৎশেঠ/
ঝাপটিয়ে ধরেছে তোমাকে আমাকে/
নিরাপদ নয় গঙ্গাবাড়ি সেই নমিতা দেবী/
প্রতিনিয়ত আতংকে কাটিয়ে দেয়/
বেশ্যার ভেতর কী দেখেছো?
হিংসার আগুনে পুড়ে মরতে/
তার যৌবন ছিনতাইয়ের বেদনায়/
গঙ্গায় দূর্গা বিসর্জনের মতো/
তার রূপ রস সব বিসর্জন দেয়/
বেঁচে থাকার তাগিদে।।
মীরজাফররা আবার ভর করেছে।
অভাগা এই দেশের ঘাড়ে/
পায়ের উপর পা তোলে তারা আজ,
তরুণের কাছে আশা ফেরি করে/
বেশভুষায় সাধু সাজার প্রাণান্তর চেষ্টা,
সুযোগে থাকে জনগণকে দিতে বাঁশটা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।