রহস্য
- আলী আহম্মেদ ১৯-০৪-২০২৪

চারি পাশে চরম ব্যস্ততা
হন হন করে সবাই ছুটছে
ছুটছে তো ছুটছে
পিছু ফিরে তাকানোর সময় নেই।
জীবন নিয়ে সবাই ব্যস্ত
তবুও জীবন থেকেই পালাতে চাই।
আবার জীবনের তরেই ডুব দিয়ে
সবকিছু ভুলে যাই।

চারিপাশে কি তীব্র পোঁড়া গন্ধ!
অতীত পুড়ে, বর্তমান পুড়ে,ভবিষ্যৎ পুড়ে!
স্মৃতি পুড়ে,প্রেম পুড়ে, স্বপ্ন পুড়ে।
পুড়ে পুড়ে হৃদয় যেনো ছাই।
পুড়ে পুড়ে প্রতিদিন বেঁচে যাই।
তবু বেঁচে গিয়ে আবার
আমার আমিত্ব যায়।

চারিপাশে শুধু কষ্ট আর কষ্ট
কষ্টের নোনাজলে আমরা ভেসে যাই
ইচ্ছেরা মরে যায়, স্বপ্নেরা মরে যায়
স্মৃতিরা মরে যায়,কবিতারা মরে যায়
হাজারো মরে যাওয়ার ভিড়ে
কি দারুণ!
আমরা বেঁচে যাই।
অতঃপর,
আবার আমরাই মরে যাই!

রহস্য
আলী আহম্মেদ
০৭ নভেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।