একদিন এমনই
- বৈশালী গাঙ্গুলী ২০-০৪-২০২৪

চলছিল খেলা অন্তহীন-
চাঁদের রূপোলি আলোতে সেজেছিল রাত রঙিন!

রাতের সাথে চলেছিল কানামাছি খেলা-
এক পল, দুই পল করে-
সব শেষে শুরু হয় স্বপ্ন ভাঙ্গার পালা।

সব ভালগুলো নিয়ে
সমান্তরালে চলে গেল আমাদের সময়-
দুর্নিবার শক্তিতে-
প্রেমকে এখনো রেখেছি অক্ষয়!

মুহূর্তরা নির্বিকার, নিশ্চল, উদাসীন-
দিয়ে গেছে রাত, পোড়া শরীরকে আদর মাখানো ছোঁয়াতে শান্তি সীমহীন।

একদিন বান আসবে চোখের শুকনো নদীতে,
উপচে পড়বে আবেগ,
ভারসাম্য হারিয়ে উতলা গতিতে!

একে অপরকে জড়িয়ে, লড়াই করে বাঁচার প্রয়াস করবে দুটি মন-
বাকিটা কাটছে যেমন, তেমনি কাটবে জীবন!

=======================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।