ফিরে যাচ্ছি?
- মোঃ হোসাইন জাকের ২৬-০৪-২০২৪

ফিরে কি যাচ্ছি অন্ধকারে/
মানবতা কি এখন হৃদয় নাড়ে/
কার কাঠিতে অসহায়ের ইজ্জত কাড়ে/
এসব জানিবার উপায় কি আছে রে?
ক্ষুদিরাম থেকে প্রীতিলতা বলেছে স্বাধীনতা/
মনচর্চা মন মাঝে চাপিয়ে মরছে মানবতা/ বাঁধাহীন ছুটে চলা এ সবুজ পথে-ঘাটে/

তরুণীর স্বপ্ন অধরা কারণ কুলাঙ্গার বখাটে/
নমিতা দেবী, সবিতা বালা আর জুলেখারা/
এভাবে হারায় সব, হয়ে যায় বাড়ি ভিটে ছাড়া/
রাস্তায় বস্তাবন্দী কিংবা হয় মৃত্যু পথযাত্রী/
অথবা কাঁচা বয়সে সাজতে হয় বিয়ের পাত্রী /
হৃদয়ে বাসা বেঁধেছে জগৎশেঠ, উর্মিচাঁদ/
মীরজাফর ও ঘসেটিরা জেগে নিশিরাত/
ভাবতে হবে, উপায় নাই গোলাম হোসেন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।