শুধু তোমাকে
- বৈশালী গাঙ্গুলী ২৬-০৪-২০২৪

তুমি সেদিন চলে গেল, চেয়ে দেখলাম-
কি করে, চলে যাওয়া রাস্তাটি এখনো
নির্বাক হয়ে চেয়ে থাকতে পারে।

একটু ,একটু হাত নেড়ে দূরে দূরে-
শহরের ধোঁয়ায় হারিয়ে গেলে!
ছবির মত সবকিছু- স্পষ্ট মনে পড়ে!

একবার যদি আস, শতাব্দীর অন্তরালে-
দেখো যদি একা রাস্তাটির পাশে দাঁড়িয়ে!
জংলি ফুল একটি কাঁটা গাছে ফুটে আছে।

কাঁটার সাথে ফুলের সুন্দর সম্পর্ক আছে।
ফুলটাকে কাটাই বাঁচিয়ে রেখেছে,
ফুলটার ওপর হাত বুলিয়ে দেখো-

সূর্যের দিকে তাকিয়ে, সে ঝরে পড়বে-
সামান্য ছোঁয়ায় সমস্ত শেষ করার জন্য, যে ফুলটি এক যুগ অপেক্ষা করে আছে।

এসো কিন্তু- শেষ রাস্তায়, দু-চার কদম পিছনে ফিরে- চোখের গোধূলি যে চায় তোমাকে- শুধু তোমাকে !
===========================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।