এভাবে কি বাঁচা যায়
- কাজী জুবেরী মোস্তাক ২০-০৪-২০২৪

সত্যি আমার বড্ড দেরি হয়ে গেছে
তোমার ঐ অন্তরের ভাষাটা পড়তে ,
কখনো বুঝিনি তোমার মুখ যা বলে
অন্তরটা ঠিক তার বিপরিতই বলে ৷

আমিতো চেয়েছিলাম পথিক হতে
আমরণ হাঁটবো তোমার মনের পথে ,
ক্লান্তিতে আশ্রয় চেয়েছিলাম ও'মনে
কিন্তু অবশেষে জানলাম সব মিথ্যে ৷

আমিতো কিছু চাইনি তোমার কাছে
দু'দন্ড শান্তি চেয়েছি চাওয়ার মধ্যে ,
অথচ পোড়াচ্ছো অশান্তির অনলে
আর কতোকাল পুরবো এই অনলে?

বড্ড দেরি হয়েছে তোমাকে চিনতে
আমার সর্বস্বই এখন তোমার কাছে ,
অনলে পোড়া আমিই আমার পাশে
কতোদিনই বাঁচা যায় পোড়া অন্তরে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।