অজেয়
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

কেউ তো পারেনি
বুঝতে তোমাদের রহস্য,
জট খুলতে পারেনি,
শুধুই ব্যর্থতায়।
সংজ্ঞা করেছে রচনা,
বিজ্ঞ জনেরা, কবিগণ কল্পনায়।
শিল্পীদের আঁকায় প্রকাশ পায়,
অসীমের খবর কেউ তো জানে না,
এমন কি প্রেমিক জন কিছুই জানে না!
ভারি দুষ্কর, করতে বর্ণনা,
বিধাতার রহস্য এখানেই বুঝি,
সত্যের আলাপন!
মহাশূন্যকে হয়তো একদিন,
জয় করা যাবে অবলীলায়!
তবুও অজেয় রবে তোমরাই,
সত্য এখান হতে কত দূর?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।