তার কথা বলছি
- কাজী জুবেরী মোস্তাক - হৃদয়ে বঙ্গবন্ধু ২৫-০৪-২০২৪

হ্যাঁ আমি তার কথা বলছি তার
বুক ভরা ছিলো যার ভালোবাসা
স্বপ্ন দেখতো সে সরিয়ে আঁধার
সারা বাংলা ছিলো যার ঘর সংসার ৷
হ্যাঁ আমি তার কথা বলছি তার
ছায়া হয়ে ছিলো যে এই বাংলার
সারা বাংলার সে এক অহংকার
মন ছিলো আকাশের মতো উদার ৷
হ্যাঁ আমি তার কথা বলছি তার
যে দ্বায়িত্ব নিয়েছিলো অসহায় সবার
পিতা ছিলো সে সেই সব বীরাঙ্গনার
যাদের বুক ভরা ছিলো শূন্যতা হাহাকার ৷
হ্যাঁ আমি তার কথা বলছি তার
জানিনা কি হতো না হতো তোমার আমার
জন্ম না হতো টুঙ্গিপাড়ার সেই ছেলেটার
নিয়েছিলো যে কাঁধে এই বাংলার ভার ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।