অবশেষে জিততে শিখেছি
- কাজী জুবেরী মোস্তাক - শততারা ১৯-০৪-২০২৪

অন্ধকারে ১০মাস ১০দিন থেকেছি
অতঃপর আলোর সংস্পর্শে এসেছি
আর তখন থেকেই যুদ্ধ শুরু করেছি
অবশেষে আজ অনেক কিছু শিখেছি ৷
জীবনযুদ্ধে কখনোবা আমি জিতেছি
আবার কখনোবা পরাজিতও হয়েছি
অনেক চড়াই উৎরাই পাড় করেছি
অবশেষে আজ আমি জয়ী হয়েছি ৷
অনেকটা পথ আমি একাই চলেছি
আমার আমিত্বকে জানান দিতে লড়ছি
এ লড়াইয়ে সংসার পরিজনও হারিয়েছি
অবশেষে আজ আমি জয়ী হতে শিখেছি ৷
জীবনযুদ্ধে পরাজিতদের মৃত্যু দেখেছি
আবার হার না মানাদের অগ্নিযুদ্ধ দেখেছি
আর হার না মানাদের থেকে প্রেরণা নিয়েছি
অবশেষে আজ আমি জিতার মন্ত্র শিখেছি
জেনেগেছি টাকার কাছে পৃথিবী গদ্যময় ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।