স্বপ্ন দূত
- মোসাদ্দেকহোসেন ২৯-০৩-২০২৪

কয়েকবার কলিংবেল হওয়ার পর

কে
আমি
আমি কে
আগে দরজাটা খুল
তারপর দেখ
কে আমি।

দরজা খুলার পর

ও তুমি

কিছুক্ষণ নিরবতা

কোথায় ছিলে এতদিন
এখানেই সব জিজ্ঞেস করবে
ভিতরে আসতে বলবে না
ও হ্যা
ভিতরে আস
কোথায় যে তোমায় বসতে দেই
কেন এখানে বসি
বসলে সমস্যা আছে
না তো।

আবার কিছুক্ষণ নিরবতা

তুমি কী সত্যি এসেছো
কেন বিশ্বাস হচ্ছে না

না,কতবার
তোমায় লুকিয়ে দেখেছি
লাইব্রেরীতে, টিএসসির মাঠে, মধুর কেন্টিনে
যখন তুমি
তোমার বন্ধুদের নিয়ে
আড্ডায় মেতে থাক।

সত্যি তুমি কী এসেছো
কেন বিশ্বাস হচ্ছে না

না, কতবার
তোমায় স্বপ্নে দেখেছি
আমার এই কুড়ের ঘরে
আমার স্বপ্নের দূত হয়ে
এসেছো তুমি।

একটা কথাবলি
বল,
তুমি কী আমায় ভালোবাস
হ্যা, অনেক ভালোবাসি
তবেঁ, কেন বলনি
কিভাবে তোমায় বলি
তোমার আমার সম্পর্ক যে
বামন ও চাঁদের সম্পর্ক।

ও, এই কথা।

শুন
তুমি কি আর একবার আসবে
কেন
তুমি বারবার ফিরে এসো
আমার স্বপ্নের দূত হয়ে।

তুমি আসবে তো??

তাং ১৩/১১/১৭

নুরজাহান রোড ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।